September 21, 2024, 7:12 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

নতুন দুই সিনেমায় ফজলুর রহমান বাবু

অনলাইন ডেস্কঃ

যেকোন চরিত্রের সঙ্গে মিশে যাওয়ার এক অসীম ক্ষমতা রয়েছে তার। যে কারণে তার চরিত্রগুলোতে পরিচালকরা বিকল্প কাউকে ভাবতে পারেন না। নাটক হক কিংবা সিনেমা; তার উপস্থিতি মানেই যেন চরিত্রের প্রাণ খুঁজে পাওয়া। সেই নন্দিত অভিনেতার নাম ফজলুর রহমান বাবু। এখন পর্যন্ত তিনি পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

সম্প্রতি তিনি যুক্ত হয়েছেন নতুন দুটি সিনেমায়। একটি ওটিটি প্লাটফর্মের এবং অন্যটি বড় পর্দার (সরকারি অনুদানে)। সিনেমার নাম ‘দুই দিনের দুনিয়া’ ও ‘জামদানী’। ওটিটির জন্য ‘দুই দিনের দুনিয়া’ নির্মাণ করবেন অনম বিশ্বাস এবং ‘জামদানী’ অনিরুদ্ধ রাসেল।

ফজলুর রহমান বাবু বলেন, দর্শকের ভালোবাসায় প্রতিনিয়ত সিক্ত হচ্ছি সিনেমাতে, নাটকে অভিনয় করে। তবে হ্যাঁ, এটা সত্যি আজকের এই অবস্থানে আসার পেছনে আমার নিজেকেও অনেক শ্রম দিতে হয়েছে। আমার কাজের প্রতি দর্শকের আস্থা জন্মেছে। তাই এখন সিনেমাতে অভিনয়ের আগে আমার গল্প পছন্দ হতে হয়। সেইসঙ্গে পরিচালক এবং সহশিল্পীর বিষয়টিও বেশ গুরুত্বপূর্ণ। দুই দিনের দুনিয়া এবং জামদানী-এই দু’টো নতুন সিনেমায় আমি যেসব বিষয় পর্যবেক্ষণ করি তার উপস্থিতি আমার মনের মতো। তাই দু’টো সিনেমাতে কাজ করছি। আশা করছি ভালো কিছু হবে।

ফজলুর রহমান বাবু ‘শঙ্খনাদ’,‘ মেয়েটি এখন কোথায় যাবে’,‘ গহীন বালুচর’,‘ ফাগুন হাওয়ায়’ এবং ‘বিশ্বসুন্দরী’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। সিনেমাগুলো যথাক্রমে পরিচালনা করেছেন আবু সাইয়ীদ, নাদের চৌধুরী, বদরুল আনাম সৌদ, তৌকীর আহমেদ ও চয়নিকা চৌধুরী।

Share Button

     এ জাতীয় আরো খবর